গোয়ালন্দে শিশু নির্যাতন প্রতিরোধে কর্মশালা ও শিক্ষা উপকরণ বিতরণ –

শামীম শেখ, রাজবাড়ী বার্তা ডট কম :

 

গোয়ালন্দের দৌলতদিয়া মডেল হাইস্কুলে বৃহঃ¯পতিবার কন্যা শিশুদের সকল ধরনের নির্যাতন ও পতিতাপল্লিতে পাচার হওয়া ঠেকাতে করনীয় বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতিএর আয়োজন করে । কর্মশালা শেষে সমিতির পক্ষ হতে দৌলতদিয়া পতিতা পল্লির ৯৫ জন স্কুল পড়’য়া কন্যা শিশুর হাতে শিক্ষা সহায়ক উপকরণ হিসেবে স্কুল ব্যাগ ও খাতা-কলম তুলে দেওয়া হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ সহিদুল ইসলামের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মালেক , ফকির আব্দুল জব্বার কলেজের অধ্যক্ষ সুলতান উদ্দিন আহমেদ, দৌলতদিয়া আক্কাস আলী হাইস্কুলের প্রধান শিক্ষক জাকির হোসেন, মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম, মহিলা আইনজীবী সমিতির প্রজেক্ট ম্যানেজার মোঃ এনামুল হক, সমিতির কোষাধ্যক্ষ এডভোকেট রেবেকা সুলতানা, এডভোকেট ফেরদৌস নিগার, সমিতির স্থানীয় কো-অর্ডিনেটর সাহানাজ খানম আখি, স্কুল শিক্ষক মেহেদী আবু হাসান, সুরাইয়া আক্তার, যুগান্তরের সাংবাদিক শামীম শেখ, অবহেলিত মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার সাধারণ স¤পাদক ফরিদা আক্তার, মওলানা তারিক বিল্লাহ, পল্লির শিশু শ্যামলী আক্তার প্রমুখ।
কর্মশালা শেষে অতিথিরা বিভিন্ন স্কুল ও কলেজে পড়’য়া পল্লীর ৯৫ জন শিশুর হাতে একটি কওে স্কুল ব্যাগ এবং ৪ টি করে খাতা ও ৪ টি কলম তুলে দেন।
বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রজেক্ট ম্যানেজার মোঃ এনামুল হক জানান, মালালা ফাউন্ডেশন এবং নেদারল্যান্ড ভিত্তিক ফ্রি এ গার্ল সংস্থার সহযোগিতায় তারা দৌলতদিয়ায় পতিতা পল্লীর কন্যা শিশুদের সকল ধরণের নির্যাতন হতে প্রতিরোধ, মায়েদের পেশায় ফিরে যাওয়া ঠেকানো ও পড়ালেখা চালিয়ে যেতে সহযোগিতা দিতে কর্মসূচী শুরু করেছেন। এ ক্ষেত্রে আমরা সরকারি বেসরকারি পর্যায়ে সকলের সহযোগিতা কামনা করি।

(Visited 39 times, 1 visits today)