কালুখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৯ ঘর ভস্মিভূত, এসপি’র পরিদর্শন –

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর কালুখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৫ টি পরিবারের বসতঘর, আসবাবপত্র, ধান-চাউল, পিয়াজ-রসুন ও গৃহপালিত পশু পুড়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের পাকশিয়া গ্রামে মৃত মনিরুদ্দীন শেখের বাড়ীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়ভাবে জানা গেছে, রাতে হঠাৎ করেই ওই বাড়ীতে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে মৃত মনিরুদ্দিন শেখের ছেলে মোঃ শাহ আলম শেখ ও মোঃ ছাত্তার শেখ, মোঃ ময়েন উদ্দিন শেখ, মৃত কেছমত বিশ্বাসের ছেলে খয়বার বিশ্বাস এবং জামাল খলিফার ছেলে মোঃ লালচাঁদের বসত ঘরসহ ৯টি ঘর পুরে ছাই হয়ে যায়। সংবাদে পাংশা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এবং এলাকাবাসীর সহযোগিতায় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রনে আনে। ওই আগুনে শাহ আলম শেখের ৩টা গরু, ৪টা ছাগল জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। সেই সাথে শাহ আলমের স্ত্রী সর্বানু বেগম (৫০) এবং খয়বরের ভাবী নুরজাহান বেগম দগ্ধ হয়। তাদের জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে আজ মঙ্গলবার সকালে  পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ, থানা অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকসেদুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সামছুল আলম পরিদর্শন করেন। সে সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেকটি পরিবারকে ৩টি করে কম্বল প্রদান করা হয়। থানা অফিসার ইনচার্জের পক্ষ থেকে নগদ টাকা প্রদান করা হয়। তবে বর্তমানে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে অসহায় জীবন যাপন করছে।

(Visited 84 times, 1 visits today)