বঙ্গবন্ধু’র স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন শেখ হাসিনা – রাজবাড়ীতে শিক্ষা প্রতিমন্ত্রী –

নজরুল,রুবেলুর, ইমরান,আতিয়ার, রাজবাড়ী বার্তা ডট কম :

শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে তার কন্যা শেখ হাসিনা। আর আওয়ামীলীগ যে কথা দেয়, তা দেরীতে হলেও কাজ করে। তা এখন প্রতিটি ক্ষেত্রেই পরিলক্ষিত হচ্ছে।
শুক্রবার বিকালে সদর উপজেলার জালদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর সংবর্ধনা এবং বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কাজী কেরামত আলী বলেন, রাজবাড়ী সদর উপজেলার শিক্ষা, বিদ্যুৎ, রাস্তা, ঘাটসহ সকল ক্ষেত্রে শতভাগ উন্নয়নের কাজ করা হচ্ছে এবং এ স্কুলের অব কাঠামোগত উন্নয়নের কাজ দ্রুত শুরু হবে।
তিনি আরো বলেন, আমাকে যে কারিগরি ও মাদরাসা বিভাগের দ্বায়িত্ব দেওয়া হয়েছে, তাতে আমি খুশি। কারিগরি শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে নেওয়া সম্ভব। বিশ্বের বহু দেশ এ কারিগরি শিক্ষার মাধ্যমে এগিয়ে গেছে এবং যাচ্ছে। বর্তমানে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি অথবা দুটি করে কারিগরি ট্রেড চালু করার চেষ্টা চলছে। এখন দেশে কারিগরি শিক্ষার হার ১৪ শতাংশ। কারিগরি শিক্ষায় হাত কলমে শিক্ষিত হবার মাধ্যমে দেশের বেকার সমস্যা দুর হবে।
জালদিয়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আবু মোঃ আবুল হাছিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, সাবেক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানে ্যাডঃ ইমদাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকে ্যাডঃ সফিকুল হোসেন সফি, বগুড়ার জেল সুপার মোকাম্মেল হক, সদর উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফর রহমান চুন্নু, সুলতানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল রাজ্জাক মিয়া, ইউপি আওয়ামীলীগের সভাপতি সাইদুজ্জামান রবি প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ।
সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং বিদ্যালয়ের বার্ষিক সাংষ্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

(Visited 66 times, 1 visits today)