বালিয়াকান্দি ভ্রাম্যমান আদালতে দু’টি গাড়ী ধ্বংস –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের কোনাগ্রামে গড়াই নদীর চর থেকে দলীয় প্রভাব খাটিয়ে একটি চক্র অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল। উপজেলা প্রশাসন একাধিক বার অভিযান চালিয়ে বন্ধ করে দিলেও তা উপেক্ষা করেই বালু উত্তোলন করে আসছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তায়েব-উর রহমান আশিক থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানে গড়াই নদীর কোনাগ্রাম চর থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় দু,টি অবৈধ গাড়ী জব্দ করার পর পুড়িয়ে ধ্বংস করেন।
এলাকাবাসী জানিয়েছেন, গড়াই নদী ভাঙ্গন কবলিত হওয়ার কারণে প্রতি বছরই ভেঙ্গে সড়ক, ঘর-বাড়ী, ফসলী জমি নদীগর্ভে বিলীন হচ্ছে। কোনাগ্রামের আজিজ মহাজন, জাহাঙ্গীর হোসেন, চাষী আমজাদ, আমিরুল ইসলাম, মনিরুল ইসলাম, ফারুক হোসেনের নেতৃত্বে একটি চক্র আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছে। বিষয়টি নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, ইউপি সদস্য আব্দুল আলীম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা একাধিকবার বালু উত্তোলন বন্ধ করে দিয়ে আসার পরই কোন প্রকার তোয়াক্কা না করেই পুনরায় বালু উত্তোলন শুরু করে। এ সকল বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।
উপজেলা সহকারী কমিশনার ( ভুমি) তায়েব-উর রহমান আশিক জানান, উপজেলার কোনাগ্রাম গড়াই নদীর চরে দীর্ঘদিন ধরে একটি চক্র প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন করে আসছিল। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নির্দেশে অভিযান চালিয়ে বালু টানা অবৈধ দু,টি গাড়ী জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

(Visited 85 times, 1 visits today)