গোয়ালন্দে দেয়াল পত্রিকা প্রকাশ অনুষ্ঠিত –

আজু শিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

দেয়াল পত্রিকা। এক ধরনের হাতে লেখা পত্রিকা। যেখানে গল্প, কবিতা ও চিত্রাঙ্কনসহ অন্যান্য রচনা প্রকাশ করা হতো। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অন্যদের সঙ্গে নিজের লেখাটির স্থান করে দিতে পেরে উজ্জিবিত হতো। কিন্তু সময়ের বিবর্তনে সেটি আজ হারিয়ে যাওয়ার পথে। সৃজনশীল এ কর্মটির সুদিন ফিরিয়ে আনেতে বুধবার রাজবাড়ীর গোয়ালন্দে অনুষ্ঠিত হলো দেয়াল পত্রিকা প্রকাশ অনুষ্ঠান।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক দেয়াল পত্রিকা প্রকাশ করে। উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মালেক, সহকারী শিক্ষা অফিসার সাহিদুল ইসলাম, আসাদুজ্জামান খান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম মন্ডলসহ উপজেলা সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি বৃন্দ। এর আগে বিদ্যালয়ের পড়াশুনার পরিবেশের মানোন্নয়নে মতবিনিময় করা হয়। এতে একটি সফল প্রাথমিক বিদ্যালয়ের কারিকুলামসহ বিভিন্ন দিক প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে প্রতিটি বিদ্যালয়ে নিয়মিত দেয়াল পত্রিকা প্রকাশ করা যেতে পারে। সেখানে ছাত্র-ছাত্রীদের লেখা স্থান পাবে। মূল্যবান পুরষ্কার দেয়া সম্ভব না হলেও অন্তত সমাবেশের সময় ভালো মানের লেখা শিক্ষার্থীকে পরিচয় করিয়ে দিয়ে তাকে ধন্যবাদ জানালেও অন্যান্য শিক্ষার্থীরা উৎসাহিত হবে।

(Visited 18 times, 1 visits today)