রাজবাড়ীতে খাদ্য অধিকার প্রচারাভিযান কমিটির উদ্যোগে খাদ্য অধিকার আইনের দাবি-

রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীতে গতকাল মঙ্গলবার বিকেলে খাদ্য অধিকার আইনের দাবিতে মানববন্ধন, শোভাযাত্রা, আলোচনা সভা ও স্মারকলিপি পেশ কর্মসূচি পালিত হয়েছে।
খাদ্য অধিকার প্রচারাভিযান রাজবাড়ী জেলা কমিটির উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। কর্মসূচি পালন উপলক্ষে শহরের প্রেসক্লাবের সামনে বিকেল চারটায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রায় ‘খাদ্যে ভেজাল দেয় যারা জনগণের শক্র তারা, সবার জন্য পুষ্টিকর ও নিরাপদ খাদ্য চাই, খাদ্য অধিকার আইন চাই, পর্যাপ্ত ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত কর, ক্ষুধামুক্ত দেশ গড়ো, খাদ্যে ভেজালকারীদের আইন অনুযায়ি শাস্তি চাই, ফল পাকাতে ও রং করতে কার্বাইড এবং বিভিন্ন রাসায়নিকের ব্যবহার বন্ধ কর, গরু ও মুরগির ওজন বাড়ানোর জন্য খাবারের সাথে ইউরিয়া সার, গ্রোথ হরমোন ও এন্টিবায়োটিকের ব্যবহার বন্ধ কর, প্রভৃতি স্লোগান লেখা ফেস্টুন প্রদর্শন করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক নম্বর বেড়াডাঙ্গায় রেডক্রিসেন্ট প্লাজার সামনে গিয়ে শেষ হয়।
পরে রেডক্রিসেন্ট প্লাজার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি করেন সংগঠনের সদস্য ও রাজবাড়ী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড জ্যোতি শংকর ঝন্টু। বক্তব্য দেন খাদ্য অধিকার প্রচারাভিযান রাজবাড়ী জেলা কমিটির আহ্বায়ক ও স্বেচ্ছাসেবী বহুমূখী উন্নয়ন মহিলা সমিতি’র (এসবিইউএমএস) নির্বাহী পরিচালক শামীমা আক্তার, জেলা পরিষদের নারী সদস্য কহিনুর বেগম, বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) ব্র্যাসের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক সুমন বিশ^াস, এনজিও সমপদের নির্বাহী পরিচালক হেলাল উদ্দিন, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক শুভ চন্দ্র সিংহ প্রমূখ।
আলোচনা শেষে জেলা প্রশাসকের কাছে ১০ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করা হয়। জেলা প্রশাসক মো. শওকত আলী স্মারকলিপি গ্রহণ করেন।

(Visited 36 times, 1 visits today)