ঝড়ো বাতাসে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে এক ঘন্টা ফেরি চলাচল বন্ধ –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বৈরী আবহাওয়ায় বৃহস্পতিবার বিকেলে এক ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। এতেকরে ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় শত শত যানবাহন সিরিয়ালে আটকা পড়ে। আটকে পড়া যানবাহনের যাত্রীরা এসময় দুর্ভোগের শিকার হয়।
বিআইডব্লউটিসি দৌলতদিয়া অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের কারণে নৌ চলাচল ঝুকিপূর্ণ হয়ে ওঠে। যে কোন ধরনের নৌ দূর্ঘটনা এড়াতে বিকেল সাড়ে ৫টায় নৌরুটের ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এসময় রুটে চলাচলকারী ফেরিগুলো যাত্রী যানবাহন বোঝাই করে নিরাপদ স্থানে অবস্থান নেয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাতাসের তীব্রতা কিছুটা কমে এলে সাবধানতা অবলম্বল করে ফেরিগুলো চলাচল করতে শুরু করে।
এদিকে ব্যাস্ততম নৌরুটে এক ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় মহাসড়কে কয়েকশ যানবাহন সিরিয়ালে আটকা পড়ে। ফেরি ঘাটের জিরোপয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত অন্তত তিন কিলোমিটার জুড়ে বিস্তৃত হয় যানবাহনের সারি। ঝড়ের মধ্যে মহাসড়কে আটকে থাকা যানবাহনের যাত্রীরা চরম দূর্ভোগে পড়েন।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, ঝড়ের সময় সতর্কতা অবলম্বন করায় ঘাট পন্টুন বা কোন ফেরি ক্ষতিগ্রস্থ হয়নি। তবে এক ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় বেশকিছু যানবাহন পাড়ের অপেক্ষা আটকা পড়েছে। আটকে পড়া যানবাহনগুলো দ্রুত সময়ের মধ্যে পারাপারের চেষ্টা করা হচ্ছে।

(Visited 37 times, 1 visits today)