রাজবাড়ীতে ৩১তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত –

ইমরান হোসেন মনিম, আতিয়ার রহমান, রাজবাড়ী বার্তা ডট কম :

 

বিজ্ঞান চর্চাকে উৎসাহিত করতে এবং এর প্রচার ও প্রসার তরান্বিত করার লক্ষে যুব সমাজকে কর্মক্ষম করতে এবং দেশকে স্বনির্ভর ও উন্নত দেশে পরিনত করার জন্য সরকার যেমনি কাজ করে যাচ্ছে তেমনি ছাত্রি ছাত্রীদের বিজ্ঞান বিষয়ে মনোনিবেশ করতে প্রথমে শিক্ষকদের এগিয়ে আসতে হবে।
দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করতে হলে পড়াশোনর ক্ষেত্রে সবচেয়ে আগে অগ্রাধিকার দিতে হবে বিজ্ঞানের প্রতিটি বিষয়কে। প্রতিটি ছাত্র ছাত্রীকে বিজ্ঞান পড়তে হবে তা না হলে তার কাছ থেকে ভাল কিছু আশা করা অসম্ভব।
সে কারনেই সরকার প্রতিটি জেলায় হাইটেক পার্ক স্থাপন করার উদ্যোগ গ্রহন করেছে। পাশাপাশি কৃষি ও শিল্পকে উন্নত করতে হবে তবেই দেশ আধুনিক দেশে পরিনত হবে। তিনি আরো বলেন এখনকার ছেলেমেয়েরা না বুঝেই ফেসবুক ব্যাবহার করছে ,এতে করে তারা সাহিত্য চর্চা সহ বিভিন্ন ধরনের বই পাঠে পিছিয়ে পরছে,সেই সাথে তারা মারাত্বক ক্ষতির সম্মুক্ষিন হয়ে পরছে।
৩১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী এ কথাগুলো বলেন।
সভায় এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)মোঃ ছাদেকুর রহমান,সহকারী পুলিশ সুপার (অপরাধ) আসাদুজ্জামান আসাদ,নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাফি বিন কবির,জেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ সিদ্দিকুর রহমান,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে আরা করিমি প্রর্মূখ।

(Visited 26 times, 1 visits today)