রাজবাড়ীতে তথ্য মেলার উদ্বোধন- দুর্নীতির মূল উৎপাটন করে এগুতে হবে- ডিসি –

রাজবাড়ী বার্তা ডট কম :

“তথ্যই শক্তি ঃ জানবো জানাবো, দুর্নীতি রুভবো”- এই শ্লোগানকে সামনে রেখে আজ সোমবার বিকালে রাজবাড়ী জেলা শহরের আজাদী ময়দানে দুই দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে ওই মেলার উদ্বোধন করেন, রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, টিআইবি’র রিপোর্ট বাংলাদেশে দুর্নীতি দুই ধাপ কমেছে। তবে প্রতিবেশি দেশ ভারতের মত আমাদের হতে হবে, দুর্নীতি আরো কমাতে হবে। দুর্নীতি না কমালে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে পরিনত হওয়া যাবে না। আর্থিক দুর্নীতি শুধু নয়, শিক্ষক হয়ে ক্লাস ফাঁকি দেয়া, ডাক্তার হয়ে রোগীর সেবা না করা, সরকারী কর্মচারী হয়ে অফিস ফাঁকি দেয়া এ সবই দুর্নীতি। আমাদের দুর্ণীতির মূল উৎপাদন করে এগুতে হবে। তিনি আরো বলেন, দেশের ৯০ শতাংশ ব্যয় হয় প্রকৌশলীদের মাধ্যমে উন্নয়ন কাজে। ইজিপি’র টেন্ডারের মাধ্যমে কাজ হলেও পার্সেন্টসেন্স নেয়া বন্ধ হয়নি। তিনি টিআইবি’র উদ্দেশ্যে বলেন, যারা হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করছে, ব্যাংক গুলো শূন্য করে ফেলেছে তাদের ব্যাপারেও কথা বলতে হবে।
জেলা প্রশাসন ও টিআইবি’র সহযোগি সংগঠন সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর যৌথ উদ্যোগে এ মেলার ওই আয়োজন করা হয়। জেলা সনাকের সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এমএ খালেক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (অপরাধ) আসাদুজ্জামান। বক্তৃতা করেন, এনজিও ফেডারেশন রাজবাড়ী জেলা শাখার সভাপতি লুৎফর রহমান লাবু, টিআইবি’র সিনিয়র প্রেগ্রাম ম্যানেজার কাজী শফিকুর রহমান, জেলা সনাকের সহ-সভাপতি এ্যাডঃ নাজমা সুলতানা প্রমুখ। আজ মঙ্গলবার বিকালে সমাপনী অনুষ্ঠানে মধ্য দিয়ে ওই মেলার সমাপ্তি হবে। মেলায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, সমাজ সেবা অধিদপ্তর, ব্র্যাক, ভিপিকেএ ফাউন্ডেশন, রাস, নাসাসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ৩১টি স্টেলে স্ব-স্ব প্রতিষ্ঠানের কার্যক্রম তুলে ধরা হয়েছে।

(Visited 20 times, 1 visits today)