পাংশায় রং মিশিয়ে “শশাংক” চানাচুর উৎপাদন করায় ফ্যাক্টরী মালিককে জরিমানা –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর পাংশা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সদস্যরা অভিযান চালিয়ে অননুমোদিত রং ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর উৎপাদন করায় একটি চানাচুর ফ্যাক্টরীর ফ্যাক্টরী মালিকের কাছ থেকে ৪০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরী, সংরক্ষণের অভিযাগে আরো ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রমেল জানান,  মঙ্গলবার জেলার পাংশা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযান পরিচালনাকালে চারটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এর মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর বিভিন্ন ধারা অনুযায়ী “শশাংক চানাচুর ফ্যাক্টরী” মালিককে চানাচুরে অননুমোদিত রং ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরীর দায়ে ৪০ হাজার টাকা এবং পাংশার মৈশালা বাসস্ট্যান্ডে অবস্থিত “ময়না সুইটস” মালিককে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরী ও সংরক্ষণের দায়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে জব্দকৃত উপকরণ ধ্বংস করা হয়। এ অভিযানে সহায়তা করেছেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর, পাংশা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, ও পুলিশ সদস্যরা।
অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে পুলিশের দুইটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানাগেছে।

(Visited 754 times, 1 visits today)