গোয়ালন্দে প্রবাসীর বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনায় ৩ আসামী গ্রেপ্তার-

আজু সিকদার/শামীম শেখ, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের গফুর মাতুব্বর পাড়া গ্রামে সৌদী আরব প্রবাসী দুই ভাই কাদের শেখ ও জাহিদ শেখের বাড়িতে দুই দফা সন্ত্রাসী হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনায় পুলিশ শুক্রবার রাতে এজার ভুক্ত ৩ আসামীকে গ্রেপ্তার করেছে। তবে লুটপাট হওয়া স্বর্নালঙ্কার উদ্ধার হয়নি।
গ্রেফতারকৃতরা হলেন গফুর মাতুব্বার পাড়ার জনাব আলী শেখের ছেলে তোতা শেখ (৪৬), ইমান আলী প্রামানীকের ছেলে কেরামত প্রামানিক (৩৫) ও হেকমত প্রামানিক (২৮)। শুক্রবার রাতে বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এরা মামলার প্রধান আসামী মজিবর শেখের নিকটজন। মাত্র ৩ শতাংশ জায়গা নিয়ে প্রবাসী জাহিদ শেখ ও কাদের শেখের সাথে প্রতিবেশী মজিবর শেখের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে বলে জানা গেছে।
জানা গেছে, বৃহস্পতিবার দিনগত গভীর রাতে প্রতিবেশী মো. মজিবর শেখ ও শ্বশুর মো. ইসমাইল মন্ডলের নেতৃত্বে একটি সংঘবদ্ধ সন্ত্রাসীদল প্রতিবেশী সৌদি আরব প্রবাসী সৗদী আরব প্রবাসী দুই ভাই কাদের শেখ ও জাহিদ শেখের বাড়িতে দুই দফা সন্ত্রাসী হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটায়। এ সময় হামলাকালীন সন্ত্রাসীরা জাহিদের ঘর হতে প্রায় সাড়ে ৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুট করে। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় ৭ লক্ষাধিক টাকা বলে ক্ষতিগ্রস্থ পরিবারের দাবী। এ ঘটনায় জাহিদ শেখের স্ত্রী চায়না বেগম বাদী হয়ে শুক্রবার বিকালে ১৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০ জনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি মীর্জা আবুল কালাম আজাদ বলেন, হামলার ঘটনায় এজাহার ভুক্ত আসামী তোতা শেখ, কেরামত প্রামানিক ও হেকমত প্রামানিককে গ্রেফতারের পর শনিবার রাজবাড়ীর আদালতে পাঠানো হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(Visited 39 times, 1 visits today)