জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাংশায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ –

মাসুদ রেজা শিশির, রাজবাড়ী বার্তা ডট কম :

রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের কাচারিপাড়া গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে তাদের মধ্যে এক জনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
জানাগেছে, জমি-জমা নিয়ে দীর্ঘ দিন ধরে স্থানীয় লিয়াকত ফকির ও জলিল ফকিরদের মধ্যে বিরোধ চলে আসছে। ওই বিরোধ মিমাংশার লক্ষে গত শনিবার সকালে স্থানীয়ভাবে মিমাংশার জন্য শালিশি বৈঠক আহবান করা হয়। তবে সালিশে না বসে জলিল ফকির ও তার সহযোগিরা লিয়াকত ফকিরকে মারপিট করে। এ নিয়ে ওই দিন সন্ধ্যা রাতে উভয় পক্ষের মধ্যে দেশিয় অস্ত্র ও লাঠিশোঠা নিয়ে সংঘর্ষ হয়। সংঘর্ষে রিয়াজুল ফকির, রহিম ফকির, টোকন ফকির, আখি ফকির, লিয়াকতের স্ত্রী আনোয়ারা বেগম ও শুকুর ফকিরের স্ত্রী আনোয়ারা বেগম এবং জলিল ফকির, জিন্নাহ ফকীর, রাজিব ফকির ও রাকিবুল ফকির আহত হয়। আহতদের উদ্ধার করে সে সময়ই পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে রহিম ফকিরের অবস্থা আশস্কাজনক হওয়ায় তাকে রাতেই ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।
ঘটনার সত্যতা স্বীকার করে হাবাসপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলিম মন্ডল জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধ নিয়ে আতœীয় স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
পাংশা থানার এসআই আবু শহিদ জানান, রাতেই আহতদের দেখতে থানা পুলিশের সদস্যরা পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিলো। উভয় পক্ষের লোকজনই আহত অবস্থায় হাসপাতালে ভর্তি থাকায় গতকাল রবিবার বিকাল পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।

(Visited 99 times, 1 visits today)