দক্ষ জনবল গড়তে হলে কারিগরি শিক্ষার বিকল্প নাই – রাজবাড়ীতে শিক্ষা প্রতিমন্ত্রী –

সাজিদ, রুবেলুর, আতিয়ার, ইমরান,  রাজবাড়ী বার্তা ডট কম :

 

শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী এমপি বলেছেন, অন্যান্যে শিক্ষা প্রতিষ্ঠানের মত কারিগরি শিক্ষার যে সকল শিক্ষার্থী আছে তাদেরকেউ উপবৃত্তি প্রদান করা হবে এবং তাদের প্রতিষ্ঠানে ভবনের ব্যবস্থা করা হবে। ২০০৮ সালে কারিগরি শিক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ আর এখন ২০১৮ সালে তার সংখ্যা বেড়ে হয়েছে সাড়ে ১২ লক্ষ। দক্ষ জনবল গড়তে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নাই। যারা প্রশিক্ষণ নিয়ে বিদেশে গেছে তাদের বেতনের পরিমান অনেক বেশি। এ জন্য আমাদের দক্ষ কারিগর গড়তে হবে। দক্ষ কারিগর গড়তে পারলে আমাদের দেশ এগিয়ে যাবে এবং আমরা বিদেশেও লোক পাঠাতে পারবো। সে জন্য আমাদের এ জনসংখ্যাকে জনশক্তি ও জনসম্পদে পরিনত করতে হবে। পরে তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনা সরকারের বিকল্প নাই উল্লেখ করে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।
বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলার সকল সরকারী বেসরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংবর্ধনা অনুষ্ঠানে রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ নুরুউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. একেএম আজাদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান প্রমূখ।
এছাড়া এতে জেলার সকল সরকারী বেসরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(Visited 53 times, 1 visits today)