বালিয়াকান্দি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক বেলাল উদ্দিন নির্বাচিত-

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা দপ্তরের ক্যাটাগরিতে নারুয়া লিয়াকত আলী স্মৃতি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক (গণিত) মোঃ বেলাল উদ্দিন আহম্মেদ উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছেন।
উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ জানান, শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, ছাত্র-ছাত্রী, অভিভাবক, সহকর্মী ও কর্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবনতা, চারিত্রিক দৃঢতা, ব্যাক্তিত্ব সততা ও সুনাম, শৃঙ্খলাবোধ, দায়িত্ববোধ, সময়নুবর্তীতা, শ্রেণীকক্ষে পাঠদানের নিয়মানুবর্তীতা, ডিজিটাল কন্টেন্ট তৈরী এবং শ্রেণীকক্ষে মাল্টিমিডিয়ার ব্যবহার, পেশাগত/গবেষনামুলক সৃজনশীল প্রকাশনা, পাঠ্যপুস্তক প্রনয়ন, মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তান বিষয়ে ব্যাপক পর্যালোচনা করে নারুয়া লিয়াকত আলী স্মৃতি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক (গণিত) মোঃ বেলাল উদ্দিন আহম্মেদকে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এ বালিয়াকান্দি উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত করা হয়েছে।
নারুয়া লিয়াকত আলী স্মৃতি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ একেএম সিরাজুল হক জানান, সহকারী শিক্ষক বেলাল উদ্দিন আহম্মেদ সব সময় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব ও কর্তব্য পালনের পাশাপাশি স্কুলের সকল ক্ষেত্রে কাজ করে সুনাম অর্জন করেছেন। মাল্টিমিডিয়া ক্লাস রুম, পাঠদান, সৃজনশীলতা তার মধ্যে অন্যতম। তার শ্রেষ্ঠ শিক্ষক হওয়ায় আমরা আনন্দিত। সে যেন দেশ সেরা শিক্ষক হতে পারে তার জন্য দোয়া কামনা করি।
নারুয়া লিয়াকত আলী স্মৃতি স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক (গণিত) মোঃ বেলাল উদ্দিন আহম্মেদ জানান, শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার কারণে তার দায়িত্ববোধ ও কর্তব্য আরো বাড়িয়ে দিয়েছেন। তার উপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি স্কুলের সকল কাজে মনোনিবেশ করতে পারেন বলে আশা রাখেন।
উল্লেখ্য, সহকারী শিক্ষক মোঃ বেলাল উদ্দিন আহম্মেদ ইতিপুর্বে এটুআই ( প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে সম্মাননা লাভ করেন। আইসিটি ফর এডুকেশন-এ বিশেষ অবদানের স্বীকৃতি সরুপ আইসিটি ফর এডুকেশন, রাজবাড়ী জেলা অ্যাম্বাসেডর মনোনীত হয়েছেন। তিনি রাজবাড়ী জেলার আইসিটি কমিটির একজন সক্রিয় সদস্য। নিজ প্রতিষ্ঠানসহ উপজেলা ও জেলার আইসিটি ফর এডুকেশন উন্নয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করছেন।

(Visited 139 times, 1 visits today)