রাজবাড়ীর বরাটে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণসামগ্রী বিতরণ –

রুবেলুর, আতিয়ার, ইমরান, রাজবাড়ী বার্তা ডট কম :

 

শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি বলেছেন “শিক্ষা ছাড়া কোন বিকল্প নাই, শিক্ষিত সমাজের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। আর আজকের শিক্ষার্থীরা আগামীদিনের ভাবিষৎ। এ জন্য শিক্ষক ও অভিভাবকদের দ্বায়িত্ব নিতে হবে। কে কখন কোথায় কি করছে, সেসব আপনাদের খেয়াল রাখতে হবে। তাহলে শিক্ষার মান উন্নয়ন সম্ভব।
শনিবার দুপুরে রাজবাড়ী সদর উপজেলার বরাট চৌধুরী আব্দুল হামিদ একাডেমী প্রাঙ্গনে বরাট জনকল্যাণ ফাউন্ডেশন এর ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে শীতার্ত এবং সুবিধা বঞ্চিতদের মাঝে শীতবস্ত্র ও ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, কারিগরি শিক্ষার জন্য মান উন্নয়নে সারাদেশে পলেটেকনিক ইনিস্টিটিউট করার উদ্দ্যোগ নেওয়া হয়েছে, যার মধ্যে রাজবাড়ীর বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলায় দুটি ইনিস্টিটিউট হবে। তাছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষার ট্রেড চালু করারও চেষ্টা করা হবে।
তিনি আরো বলেন, উন্নয়নের দিক দিয়ে এ সরকার অনেক এগিয়ে। রাজবাড়ী বরাট বাজার উন্নয়নে ২৫ লক্ষ্য ও নবগ্রাম বাজার উন্নয়নে ২৩ লক্ষ্য টাকা বরাদ্দ হয়েছে। যার কাজ দ্রুত শুরু হবে।
শিক্ষা প্রতিমন্ত্রী আরো বলেন, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে বরাটের অন্তরমোড় ও মিজানপুরের ধাওয়াপাড়ায় পৃথক দুটি পুলিশ ফাঁড়িও করা হবে। এতে সভাপতিত্ব করেন বরাট জনকল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি প্রকৌশলী চৌধুরী নেসারুল হক।
অবসরপ্রাপ্ত অধ্যাপক সিরাজুল ইসলাম এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, ফরিদপুরের ওজোপাডিকো তত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ আমজাদ হোসেন, খুলনা হাজি মোহাম্মদ সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান জিন্না, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন, টাইম ইউনির্ভারসিটির উপদ্রেষ্টা শিক্ষাবিদ এবিএম সাত্তার, বরাট জনকল্যাণ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক প্রাক্তণ অধ্যাপক আব্দুল হামিদ মোল্লা, সহ-সম্পাদক আমির হোসেন মিয়া, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আবুল হোসেন, সংগঠনের সদস্য মোঃ হাফিজুর রহমান বেলাল প্রমূখ।
এ সময় ২০০ কম্বল ও ১০০ জন নদী ভাঙ্গন, অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র ও ত্রানসামগ্রী বিতরণ করেন অতিথিরা।

(Visited 46 times, 1 visits today)