শিক্ষা প্রতিমন্ত্রীকে পথে পথে আনন্দ ভরা উষ্ণ অভ্যর্থনা –

আসজাদ হোসেন আজু, রাজবাড়ী বার্তা ডট কম :

 

কাজী কেরামত আলী এমপি প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর থেকেই তার নির্বাচনী এলাকায় আনন্দের জোয়ার বইছে। আর তারই প্রতিফলন ঘটেছে শনিবার তার আগমনের খবরে। প্রতিমন্ত্রীর আগমন উপলক্ষে হাজার হাজার মানুষ মহাসড়কের দুই পাশে দাঁড়িয়ে আনন্দ ভরা উষ্ণ অভ্যর্থনা জানায়।
জানা যায়, রাজবাড়ী-১ আসন (গোয়ালন্দ-রাজবাড়ী সদর) থেকে ৪ বার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী কেরামত আলী প্রথম ব্যাক্তি যিনি মন্ত্রী সভায় স্থান পেয়েছেন। গত ২ জানুয়ারী শপথ গ্রহনের পর তাকে দেয়া হয়েছে শিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর (মাদ্রাসা ও কারিগরি) দায়িত্ব। শপথ গ্রহনের পর বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে শনিবার দুপুরে তিনি প্রথম আসেন তার নির্বাচনী এলাকায়। তার আসার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে চলমান উৎসব বাঁধ ভাঙা আনন্দে রূপ নেয়। দলীয় নেতা-কর্মী ছাড়াও হাজার হাজার মানুষ ভীড় জমায় ফেরি ঘাট ও ঢাকা-খুলনা মহাসড়কের দুই পাশে।
সরেজমিন দেখা যায়, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বেলা সাড়ে ১২টার দিকে কেটাইপ ঢাকা ফেরিতে করে দৌলতদিয়া ঘাটে আসেন। এর অনেক আগে থেকেই দৌলতদিয়া ঘাটে জড়ো হন অন্তত ১০ হাজার মানুষ। মানুষের ভিড়ে দৌলতদিয়া ঘাট এলাকায় পা ফেলা কঠিন হয়ে পড়ে। শত শত সিংগঠন ও ব্যাক্তি ফুল হাতে দাঁড়িয়ে থাকে প্রতিমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী -২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, রাজবাড়ীর জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত জেলা প্রশাসক সাদেকুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিন, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক কাজী ইরাদত আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুজ্জামান মিয়া, সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম মন্ডল, রাজবাড়ী পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, রাজবাড়ী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম শফি গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম প্রমুখ।
মানুষের ভিড়ে পরিস্থিতি বেসামল হয়ে পড়ায় সেখানে খুব বেশী সময় প্রতিমন্ত্রী অবস্থান না করে রওনা দেন রাজবাড়ীর উদ্দেশ্যে। এরপর প্রতিমন্ত্রী বহন করা গাড়ি যাওয়ার খবরে দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দ মোড় পর্যন্ত ১৩ কিলোমিটার মহাসড়কের দুই পাশে খন্ড খন্ড ভাবে দাঁড়িয়ে ফুল দিয়ে অভ্যর্থনা জানায় নবনিযুক্ত প্রতিমন্ত্রীকে। এসময় তিনিও হাত নেড়ে ও ফুল গ্রহন করে এলাকাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
এ সময় শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, ‘নতুন বছরের শুরুতে রাজবাড়ীবাসীর জন্য জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আমাকে প্রতিমন্ত্রী করা হয়েছে। আমার দেয়া দায়িত্ব যথাযথ ভাবে পালনের পাশাপাশি সামনের দিন গুলোতে এলাকার উন্নয়ন ও জনগনের পাশে থাকার প্রাণপণ চেষ্টা করে যাব।’

(Visited 95 times, 1 visits today)