রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হলো ইমা দে’র একক সঙ্গীত সন্ধ্যা –

ইমরান/টুটুল, রাজবাড়ী বার্তা ডট কম :

 

“আজি তোমায় আবার চাই শোনাবারে”- শিরোনামে ইমা দে’র একক সঙ্গীত সন্ধ্যা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। আবোল-তাবল শিশু সংগঠনের আয়োজনে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সন্ধ্যায় ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে “পুরাতনী ও পঞ্চকবির” ১৭টি গান পরিবেশন করা হয়।
এ সময় এ্যাডঃ দেবাহুতি চক্রবর্তী, এ্যাডঃ শফিকুল আজম মামুন, হেদায়েত আলী সোহরাব, পার্থ প্রতিম দাস, গোলাম আলী, জামার্নী থেকে বাংলাদেশ সংস্কৃতি দেখতে আসা আলেক জেন্ডার বেগহুট ও তানিয়া বেগহুট, আসিফ মাহমুদসহ জেলা শহরের বিভিন্ন সাংস্কৃতি মনা ব্যক্তিত্ব ও নানা সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। সঙ্গীত পরিবেশনে সহযোগীতা করেন, তবলায় পুলক বিশ^াস, এসরাজে অশোক সরকার, কি-বোডে জুয়েল আলদিন, খোলে তাপস কর্মকার, মন্দিরায় রিপোন চক্রবর্তী। উপস্থাপনায় ছিলেন, শশাংক সাহা।
ইমা দে’র বাড়ী রাজবাড়ী জেলা শহরের বড়পুল (বসুন্ধারা সিনেমা হলের পেছনে) এলাকায়। তিনি ছেলে বেলায় বুলবুল ললিত কলা একাডেমী থেকে শিশু বিভাগ সমাপনী করেছে। এর পর দীর্ঘ ৭ বছর ওস্তাদ মঙ্গল চন্দ্র মন্ডলের কাছে উচ্চঙ্গ সঙ্গীতে, ছায়ানট বিদ্যালয় থেকে শুদ্ধ সঙ্গীতের উপর অসিত দে’র তামিল নিয়েছেন। বর্তমানে সংগীত প্রতিষ্ঠান সুরের ধারা থেকে সঙ্গীতের উপর পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করেছে। তিনি শিক্ষাগুরু হিসেবে ওস্তাদ মঙ্গল চন্দ্র মন্ডল, ছায়া চক্রবর্তী, মিতা হক, রেজোয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণ কান্ত আচার্য এর সানিধ্য পেয়েছেন।

(Visited 105 times, 1 visits today)