পাংশায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত –

মাসুদ রেজা শিশির/এস কে পাল, রাজবাড়ী বার্তা ডট কম :

 

বাংলাদেশ ছাত্রলীগের জন্ম না হলে বাংলাদেশ নামক ভূ-খন্ডের জন্ম হত না বাংলাদেশ সকল আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ নেতৃত্ব দিয়েছেন দির্ঘ দিন ধরে ৫২,৬২,৬৯ পরবর্তীতে মহান স্বাধীনতা যুদ্ধেও অগ্রণী ভূমিকা পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ছাত্রলীগের কোন নেতা কর্মী কোন খারাব কাজের সাথে থাকবে না আমাদের এখানকার ছাত্রলীগ কোন টেন্ডার চাদাবাজীর সাথে নেই পাংশা ছাত্রলীগ সু-শৃঘল ছাত্রলীগ। আগামী জাতীয় নির্বাচনে রাজবাড়ী-২আসনে প্রার্থী বদলের কোন সুযোগ নেই আমাদের এলাকার কিছু অতি বুদ্ধিজীবিরা নানা ভাবে তাদের বুদ্ধি ক্ষয় করে চলছেন তাদের বুদ্ধি ব্যাংকের ভোল্ডে রাখুন পড়ে যাতে তা কাজে লাগে তা নাহলে মানুষ পাগল বলে পিছন থেকে ঢিলা মারতে পারে,এখন আমরা ভেসে উঠা মাছ দেখতে পেয়েছি,বাংলাদেশ আওয়ামীলীগ এদেশের প্রতিটা এলাকায় সমান ভাবে উন্নয়ন করে চলেছেন আমাদের রাজবাড়ী -২ আসেনর প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও স্কুল সরকারী করণ করা হয়েছে,আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে শতভাগ বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে,উন্নয়নের জন্য পূনরায় জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করতে ছাত্রলীগকে গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে হবে ছাত্রলীগ অতন্ত্র প্রহরী হিসাবে কাজ করবে,বিএনপি জামাত জোট নির্বাচন নিয়ে লাফালাফি করছে তারা মানুষের নিকট কি বলে ভোট চাইবে তারা দেশের কোথাও কোন উন্নয়ন করে নাই দেশের সম্পদ লুটপাট করেছে,মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে হাতুরি পিটা করেছে,গাছ কেটে ধংষ করে দিয়েছে এখন তারা ভোট চাইবে কি বলে। দেশের মানুষ এখন শান্তিতে আছে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।
আমাদের জেলায় কাজী কেরামত আলী এমপি প্রতিমন্ত্রী হয়েছেন আমরা তাকে অভিনন্দন জানায় গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তব্য রাজবাড়ী জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি এসব কথা বলেন।
এর আগে দুপুরে পাংশা সরকারি কলেজ চত্ত্বর থেকে পাংশা উপজেলা ছাত্রলীগের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে, শোভাযাত্রাটি পাংশা শহর প্রদক্ষিণ শেষে পৌর শহরের কালিবাড়ী মোড়স্থ এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিদুল ইসলাম মারুফ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ, পৌর মেয়র আব্দুল আল মাসুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, সাংগঠনিক সম্পাদক কামাল আল-মামুন, রফিকুজ্জামান রিপন, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ সাহেদ আলী, সাধারণ সম্পাদক সাগর আহম্মেদ জুয়েল প্রমুখ। পথ সভা শেষে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে প্রধান অতিথি জিল্লুল হাকিম এমপি ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন। বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর সভার বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল পাংশা সরকারী কলেজ মাঠে সমবেত হয় সেখান থেকে উপজেলা আ.লীগের সভাপতি এ,কে.এম শফিকুল মোরশেদ আরুজ ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে নিয়ে শোভাযাত্রা শুরু করেন। এ সময় পাংশা শহর মিছিলের নগরীতে পরিনিত হয়।

(Visited 69 times, 1 visits today)