কালুখালীর মুক্তিযোদ্ধা নরুল ইসলাম আর নেই –

রাজবাড়ী বার্তা ডট কম :

 

ভাই-বন্ধু-আত্মীয় স্বজন সবই তুচ্ছ দেশের কাছে। স্ত্রী -সন্তান তুচ্ছ,তুচ্ছ জীবন। শুধু দেশ আর দেশ। দেশের কথাই বলতেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।দেশ নিয়ে কেউ কটু কথা বললে,তেরে মারতেই যেতেন তিনি। সেই দেশ পাগল মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আর নেই। সবাইকে দুঃখের সায়রে ভাসিয়ে তিনি গত শনিবার সন্ধায় না ফেবার দেশে পারি জমিয়েছেন(ইন্নালি——–রাজেউন)।মৃত্যুকালে তিনি ১ স্ত্রী,১ পুত্র,১কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মহিমশাহী কালিকাপুরের মন্তাজ মন্ডলের পুত্র। ৭১ সালে সারাদেশে যুদ্ধের দামামা বেজে উঠলে নুরুল ইসলাম মুক্তিযুদ্ধে যোগদান করেন। ওই সময় মৃগীর চন্ডিপুরে মুক্তিযোদ্ধাদের ট্রেনিং চলছিলো। তিনি চন্ডিপুরের ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষন নিয়ে যুদ্ধে ঝাাঁপিয়ে পরেন। রাজবাড়ীর বিহারী ক্যাম্পসহ বিভিন্ন স্থানের যুদ্ধে সক্রিয় ভুমিকা রাখেন নুরুল ইসলাম।
গতকাল রবিবার নুরুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। তাকে গার্ড অপ অনার প্রদান করেন কালুখালী থানার অফিসার ইনচার্জ মো.আমিনুল ইসলাম। এসময় কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম,মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার সার্জেন্ট(অব.)আকামত আলী,জেলা পরিষদের সদস্য খাইরুল ইসলাম খায়ের,মাজবাড়ী ইউপির চেয়ারম্যান কাজী শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। পরে মরহুমের নিজ বাড়ীতে জানাজা শেষে বোয়ালিয়া কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন করা হয়।

(Visited 74 times, 1 visits today)