রাজবাড়ীর আরো ১ হাজার ৫০০টি হতদরিদ্র পরিবার পাবেন বিনামূল্যের বসত ঘর –

রাজবাড়ী বার্তা ডট কম :

মাননীয় প্রধানমন্ত্রী দলীয় সম্মেলনে ঘোষনা দিয়েছেন দেশের ২লাখ ৮০ হাজার গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হবে। যার অংশ হিসেবে প্রথম পর্যায়ে “যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহনির্মাণ” প্রকল্পের আওতায় বিনামূল্যে সারা দেশে ২৫ হাজার ঘর তৈরী করা হয়েছে। এর মধ্যে রাজবাড়ী জেলাতে নির্মাণ করা হয়েছে ৭১১টি ঘর। চলতি বছর “যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহনির্মাণ” প্রকল্পের আওতায় এক হাজার এবং দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে শুধুমাত্র নদী ভাঙ্গনের শিকার ইউনিয়ন গুলো আরো পাঁচশত ঘর তৈরী করা হবে।

সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিবদ্ধ “যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহনির্মাণ” প্রকল্পের অধীনে রাজবাড়ী সদর উপজেলার ৭০টি ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে এ সব তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী। বক্তৃতা করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুর মহল আশরাফী, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহিনুর আক্তার বিউটি, ইউপি চেয়ারম্যান সেখ গোলাম মোস্তফা বাচ্চু, আতাহার হোসেন, ঘর পাওয়া হতদরিদ্র পরিবারের সদস্য অতুল চৌধুরী, মমতাজ বেগম, আব্দুল আলিম প্রমুখ। অনুষ্ঠানে ঘর পাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৫টি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

(Visited 197 times, 1 visits today)