পদ্মায় জেলের জালে ৪০ কেজি ওজনের বাঘাইর মাছ ! –

আজু সিকদার, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীর গোয়ালন্দে জেলেদের জালে প্রায় ৪০ কেজি ওজনের একটি বাঘাইয় মাছ ধরা পড়েছে। শনিবার বিকেলে পদ্মা নদীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় এই বিশাল আকারের মাছটি ধরা পড়ে। স্থানীয় মাছ ব্যবসায়ী সাইদুল ইসলাম ৩৬ হাজার টাকায় মাছটি কিনে রোববার ভোরে ৩৯ হাজার টাকায় বিক্রি করেন।
মাছ ব্যবসায়ী সাইদুল ইসলাম জানান, কালিপদ হালদার নামের পাবনার এক জেলে পদ্মা নদীর দৌলতদিয়া এলাকায় মাছ ধরতে নামেন। বেলা শেষে তার জালে বিশাল এক ঝাকুনি দিলে বুঝতে পারেন জালে বড় কোন মাছ আটকা পড়েছে। দীর্ঘ সময় চেষ্টার পর তিনি অন্যান্য জেলেদের সহায়তায় তার নৌকায় তোলার পর দেখেন বিশাল আকৃতির বাঘাইর মাছ। দ্রুত মাছটি দৌলতদিয়া ফেরি ঘাটে নিয়ে আসেন। এসময় মাছটিকে এক নজর দেখতে ফেরিঘাটে ভীড় জমে যায়। তিনি (সাইদুল) আরো বলেন, মাছটির ওজন করে দেখতে পান মাছটির ওজন ৩৯ কেজি ৬শ গ্রাম। পরে ওই জেলের কাছ থেকে ৩৬ হাজার টাকায় কিনে নেন মাছটি।
সাইদুল ইসলাম আরো জানান, এত বড় মাছ সাধারণত ঢাকাসহ অন্যান্য এলাকার ধর্নাঢ্য ব্যাক্তিরা কিনে থাকেন। তাদের মুঠোফোনে যোগাযোগ করে বিক্রি করে থাকি। বিশাল এই মাছটি শনিবার রাতে ঢাকার এক ব্যবসায়ী (নাম প্রকাশে অনিচ্ছুক) ৩৯ হাজার টাকায় কিনে নেন।

(Visited 67 times, 1 visits today)