রাজবাড়ীতে ইতিহাসের পাতা থেকে তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধন –

রুবেলুর রহমান ও ইমরান হোসেন মোনিম,

 

১৯৪৭ থেকে ১৯৭২ আমাদের মুক্তিযুদ্ধ স্বদেশ প্রেমে বর্তমান ও নতুন প্রজন্মকে উদ্ভুদ্ধ করতে মহান বিজয়ের মাস উপলক্ষে রাজবাড়ীতে “ইতিহাসের পাতা থেকে” তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৫টার দিকে শিশ পোকা প্রোডাকশনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীতে এর উদ্বোধন অনুষ্ঠিত হয়। ৪১ মিনিটের তথ্যচিত্রের প্রদর্শনীর শুরুতে দেশের বিশিষ্টজনদের ছবি সম্বলিত বোর্ডের ফিতা কেটে এর উদ্বোধন করেন অতিথিরা।
পড়ে শিল্পকলা একাডেমীর মিলনায়তনে ১৯৪৭ থেকে ১৯৫২, ১৯৬৬ থেকে ১৯৬৯-৭০ এবং ৭১’র মুক্তিযুদ্ধ কেমন ছিল “ইতিহাসের পাতা থেকে” তথ্যচিত্র প্রদর্শনী করা হয়। পর্যায়ক্রমে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন স্কুল ও কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭ জন বীর শ্রেষ্ঠ ও ভাষা শহীদদের জীবন বৃত্তান্ত সম্বলিত মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস সম্বলিত এ তথ্যচিত্র প্রদর্শন করা হবে। তথ্যচিত্র প্রদর্শন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রদর্শনে স্বাগত বক্তব্য রাখেন, শিশ পোকা পোডাকশনের ব্যবস্থাপনা পরিচালক নীল।
এতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জাসান আসাদ, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা শিক্ষা অফিসান সৈয়দ সিদ্দকুর রহমান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এসএম নওয়াব আলী প্রমূখ। এছাড়া উদ্ধোধনের সময় জেলা পরিষদ চেয়ারম্যানসহ অনেকে উপস্থিত ছিলেন।

(Visited 90 times, 1 visits today)