এবার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেলো রাজবাড়ী সরকারী কলেজের ৮ শিক্ষার্থী –

রাজবাড়ী বার্তা ডট কম :

দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি হবার সুযোগ পেলেন রাজবাড়ী সরকারী কলেজের ৮ শিক্ষার্থী। এক সাথে এ কলেজের এতো জন ছাত্র-ছাত্রী ইতোপূর্বে কখনো মেডিকেল কলেজ গুলো সুযোগ পাননি। এটা রাজবাড়ী সরকারী কলেজ তথা রাজবাড়ীবাসীর জন্য অত্যান্ত আনন্দের ব্যাপার বলে অবহিত করেছেন এ কলেজের শিক্ষক ও অভিভাবকরা।
কলেজ সূত্রে জানাগেছে, এবার শহরের ভবানীপুরের বাসিন্দা ও রাজবাড়ী সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ আক্কাস আলী ও মালেকা আক্তারের এক মেয়ে সিলমা সুবাহ আরশি (স্যার সৈয়দ সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল), অপর মেয়ে সিলমা সারিকা শশি (ময়মনসিংহ মেডিকেল কলেজ), পিপি এ্যাডঃ উজির আলী ও রেহেনা পারভীনের মেয়ে নাহিয়ান সাইয়ারা নাহিন (শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল), রাজবাড়ীর মামা নুরুল ইসলামের বাড়ীতে থেকে পড়াশোনা করা ফরিদপুরের আতিয়ার রহমানের ছেলে ফায়াদুর রহমান আকাশ (ময়মনসিংহ মেডিকেল কলেজ), জেলার বালিয়াকান্দির বহরপুরের বাসিন্দা আব্দুল করিম মোল্লা ও এলিনা বেগমের ছেলে এমআইএম ইমন (খুলনা মেডিকেল কলেজ), ফারহানা আফরোজ সাথি (ফরিদপুর মেডিকেল কলেজ), নিতাই চন্দ্রের মেয়ে কৃষ্ণ সাহা (স্যার সৈয়দ সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল) এবং জেলা সদরের বরাটের আবুল কালাম আজাদের মেয়ে সাদিয়া আফরিন তিথি (স্যার সৈয়দ সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল)।
কলেজ অধ্যক্ষ ম খলিলুর রহমান বলেন, এ কলেজের শিক্ষার পরিবেশ আগের চাইতে এখন অনেক ভাল। প্রশ্নপত্র এখন আর বাইরে থেকে আনা হয় না, নিজস্ব কম্পিউটার রুমে তৈরী এবং দুইটি ফটোকপি মেশিনে তা প্রিন্ট করে পরীক্ষাথীদের মাঝে বিতরণ করা হয়। পরীক্ষার হলে এখন আর বাইরের কাউকে প্রবেশ করতে দেয়া হয়না। শুধুমাত্র কলেজ বাউন্ডারীটা নির্মাণ করা সম্ভব হলে এ কলেজর পরিবেশ আরো ভাল হবে। যার অংশ হিসেবে শিক্ষার্থীরা পড়াশোনায় অধিক মনযোগী হচ্ছে এবং তারা ভাল ফল করছে। একই সাথে মেধাবীরা পাচ্ছে বিভিন্ন বিশ^বিদ্যালয় সুযোগ। এবারই প্রথম এ কলেজের ৮জন ছাত্র-ছাত্রী দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি হবার সুযোগ পেয়েছে। এটা রাজবাড়ী সরকারী কলেজ তথা রাজবাড়ীবাসীর জন্য অত্যান্ত আনন্দের ব্যাপার। তিনি আশা করেন, এ ধারা অব্যাহত থাকবে।

(Visited 1,932 times, 1 visits today)