রাজবাড়ীতে ভেলা বাইস প্রতিযোগীতা অনুষ্ঠিত –

রুবেলুর, ইমরান, রনজু, রাজবাড়ী বার্তা ডট কম :

 

রাজবাড়ীতে ক্যান্সারে আক্রান্ত আব্দুর রব নামে এক ব্যাক্তির চিকিৎসার জন্য তহবিল গঠন ও লেকের সৌন্দর্য্য বর্ধনে প্রায় বিলুপ্ত গ্রাম বাংলার হারানো ঐতিহ্যবাহী কলাগাছের ভেলা বাইস প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন ফুলতলা লেকে এ ভেলা বাইস অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, মুক্তিযোদ্ধা কালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কামরুল হাসান লালী, ভেলা বাইস উদযাপন পরিষদের আহ্বায়ক আবুল কালাম প্রমূখ।
এছাড়া ভেলা ভাইস দেখতে হাজার হাজার মানুষ লেকের দুই পাশে অবস্থান নেন এবং ভেলা বাইস প্রতিযোগীতায় জেলার বিভিন্নস্থানের ১১ টি ভেলা প্রতিযোগীতা অংশ নেয়। প্রতিযোগীতায় জেলা সদরের রামকান্তপুর ইউনিয়নের রাজধর পুর এলাকার ভাই ভাই ভেলা প্রথম, কালুখালীর দুরন্ত দ্বিতীয় ও পাংশার জলপরী তৃতীয় হয়েছে।
প্রতিযোগীতা অতিথিগণ বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্যান্সারে আক্রান্ত তহবিল গঠনের উত্তোলিত সাহায্যে ক্যান্সারে আক্রান্ত ব্যাক্তি আব্দুর রবের হাতে দেন।
এ সময় আয়োজক কমিটি রাজবাড়ী রেল স্টেশন সংলগ্ন ফুলতলা লেক পরিস্কার পরিছন্ন রাখাসহ এর সৌন্দর্য্য বর্ধনে লেকের পাশ দিয়ে বসার ব্যবস্থা ও গ্রাম বাংলার হারানো ঐতিহ্যবাহী ভেলা প্রতিযোগীতা সচল রাখা ও ক্যান্সারে আক্রান্ত ব্যাক্তিকে সাহায্যের আহ্বান জানান।
অতিথিরা বলেন, লেকের সৌন্দর্য্য বর্ধনে দ্রুত স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ সবাই বসে সিদ্ধান্ত গ্রহন করা হবে। এছাড়া লেক পরিস্কার ও পরিছন্ন রাখাসহ লেকের পাশ দিয়ে মানুষের বসার ব্যবস্থা করা হবে বলে আশ্বস্থ করেন এবং আগামীতে এ ভেলা বাইস প্রতিযোগীতা সচল রাখা ও নতুন করে এর সাথে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা করা হবে। তাছাড়া উপস্থিত ভাবে অতিথিরাসহ অনেকেই ক্যান্সারে আক্রান্ত আব্দুর রবের সাহায্য করেন এবং আরো সাহায্যে করা হবে বলেও জানান।

(Visited 84 times, 1 visits today)