রাজবাড়ীতে বিশ্ব বসতি দিবস পালিত –

রুবেলুর, আতিয়ার, ইমরান, রনজু, রাজবাড়ী বার্তা ডট কম :

 

“গ্রাহয়ান নীতিমালা-সাধ্যের আবাস”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বিশ্ব বসতি দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে  সোমবার সকালে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রাজবাড়ীর জেলা প্রশাসন ও গণপূর্ত অধিদপ্তর যৌথ আয়োজনে কালেক্টরেট চত্বর থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন আলোচনা সভায় মিলিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী। বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার ও জেলা গণপূর্ত অধিদপ্তরের এসডিই মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।
জেলা প্রশাসক বলেন, গৃহ নির্মানের জন্য আপনারা অবশ্যই মাটি পরীক্ষার পর রড়, সিমেন্ট, বালুর বিষয়টা বিশেষ করে খেয়ার রাখবেন এবং স্থানীয় রাজমিস্ত্রী দিয়ে ভবনটির কাজ না করে ভাল কোনো সিভিল ইঞ্জিনিয়ার দিয়ে ভবনটির নকশা ও কাজের গুনগত মান যাচাই বাছাইছের জন্য নিয়োগ করবেন। তাহলে ভবনটির স্থায়ীত্ব হবে।
তিনি আরো বলেন, জেলায় যে পরিমান আশ্রয়ন প্রকল্পের ঘর এসেছে সেগুলো আমরা যথাযত ভাবে তৈরি করার চেষ্টা করছেন। ঘরগুলো তৈরিতে খারাপ কোনো জিনিস ব্যবহার হচ্ছে না সে বিষয়েও খেয়াল রাখা হচ্ছে। আপনারা সবাই মান সম্মত কাজ করবেন বলে অনুরোধ করেন তিনি।

(Visited 73 times, 1 visits today)