রাজবাড়ীতে আয়কর মেলার উদ্ধোধন করলেন এমপি কাজী কেরামত আলী-

রাজবাড়ী বার্তা ডট কম :

00905076

“উন্নয়নের অক্সিজেন রাজস্ব জনগকল্যানে রাজস্ব” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে চার দিনব্যাপী আয়কর মেলার উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টার দিকে জেলা শিল্পকলা একাডেমীতে ওই মেলার উদ্ধোধন করা হয়।
এ উপলক্ষে ঢাকা কর অঞ্চল-৩ পরিদর্শী রেঞ্জ-৪ এর যুগ্ম কর কমিশনার হরিপদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভায়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা এবং মেলার উদ্বোধন ঘোষনা করেন, রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক জিনাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম, রাজবাড়ী পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, রাজবাড়ীর উপ-কর কমিশনার সার্কেল-৫৬ মনছুর আলম।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা চেম্বার অব কমার্স ও করদাতাদের পক্ষে পরিচালক মোঃ জাকির হোসেন, জেলা আয়কর সমিতির সভাপতি এ্যাডঃ আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এসএম নওয়াব আলী প্রমুখ।
মেলায় অতিথিগন সবাইকে কর দেবার আহব্বান জানান। আপনাদের করের টাকা দিয়েই দেশের উন্নয়নের কাজ হবে। অন্যান্য দেশে সবাই কর দেওয়াতে অনেক উন্নত কিন্তু আমরা কর দেই না বিধায় আজ এ অবস্থা। এ মেলার পরিসর আরো বাড়াতে হবে। ১৬ কোটির মধ্যে মাত্র ১৩ লাখ জনগন কর দিচ্ছেন। সবাইকে বোঝাতে হবে আয়কর দেবার ব্যাপারে। আয়কর মেলা চলবে আগামী ৫ নভেম্বর পর্যন্ত। এছাড়া মেলায় ৮টি স্টোল স্থান পেয়েছে কর দেবার বিষয়ে সাহায্যে ও সহযোগীতার জন্য। রাজবাড়ী জেলায় রির্টান দেওয়া ও নিবন্ধিত করদাতার সংখ্যা প্রায় ৩ হাজার জন। এ বছর জেলায় কর আদায়ের র লক্ষ্যমাত্রা প্রায় ৩০ কোটি টাকা। বিগত বছর আদায় করা হয়েছে প্রায় ১৭ কোটি টাকা।

(Visited 37 times, 1 visits today)