জঙ্গিরা ইসলামের নামে হামলা চালিয়ে ধর্মের ক্ষতি করছে- পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম

রাজবাড়ী বার্তা ডট কম :

0098led-1

জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূল, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক প্রথা উচ্ছেদ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রন সংক্রান্ত মত বিনিময় সভা গতকাল বুধবার সকালে জেলা শহরের রাজবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন এবং সরাসরি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রশ্নের উত্তর দেন রাজবাড়ীর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম।
তিনি বলেন, বাংলাদেশে ১৯৯০ সাল থেকে জঙ্গি হামলা শুরু হয়েছে। প্রতিটি ঘটনারই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জঙ্গিরা মুসলিম জাতিকে ক্ষতিগ্রস্থ করছে। তারা ধর্মের নামে মহানবীর রওজা মোবারকে জঙ্গি হামলা করছে। যারা রসুল (সাঃ) রওজা মোবারকে জঙ্গি হামলা করতে পারে তারা মূলত ইসলাম ধর্মের অনুসারি নয়, তারা ইসলাম ধর্মের ক্ষতিকারক মানুষ। তবে সোচ্ছার হয়েছে এ দেশের মানুষ। তারা জঙ্গি দমনে সহযোগীতা করছে। জঙ্গি দমনে বিশ্বের কাছে আমাদের দেশের ভ’মিকা প্রসংশিত হয়েছে। তারা সাদুবাদ জানিয়েছে।
তিনি বাল্য বিয়ে রোধ করা প্রসঙ্গে জেলা শহরের সেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের প্রসংসা কওে বলেন, তারা তাদের সহপাঠিদের বিয়ে বন্ধ করতে থানায় ছুটে আসছে, ইভটিজারকে বিদ্যালয়ের সামনে ধরে পিটিয়ে থানা পুলিশের হাতে তুলে দিয়েছে। নিজেদের সমস্যা নিজেদের সমাধান করতে হবে। প্রত্যেকের জায়গা থেকে কাজ করতে হবে। মেয়েকে শ্বশুর বাড়ী দেয়া এবং ছেলের স্ত্রীকে ঘরে আনার পর একই ভাবে দেখতে হবে। এতে নারী নির্যাতন বন্ধ হবে। তিনি আরো বলেন রাজবাড়ীতে বাল্য বিয়ে আশংকা জনক ভাবে বেড়ে গেছে। তা সামাজিক ভাবে প্রতিরোধ করতে হবে।
রাজবাড়ী পুলিশ প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় ওই মত বিনিময় সভা। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আছাদুজ্জামান, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি এ্যাডভোকেট খান মোঃ জহুরুল হক, রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া, জেলা শহরের কাজী হেদায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহফুজা খাতুন মলি প্রমুখ।
বক্তারা সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতুক প্রথা উচ্ছেদ এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রন বিষয়ে আলোচনা করেন।

(Visited 52 times, 1 visits today)