বালিয়াকান্দিতে মাস ব্যাপী বেকার যুবদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপ্ত –

সোহেল রানা, রাজবাড়ী বার্তা ডট কম :

100_8978

সরকারী সেবা জনগণের দ্বারগোড়ায় পৌছে দিতে সরকার নানামুখি উদ্যোগ গ্রহন করেছে। কম্পিউটার প্রশিক্ষণ তারই একটি অংশ। ঋন নিয়ে কাজ না করলে লাভ নেই। কম্পিউটার প্রশিক্ষণ গ্রহন করে কাজ করতে হবে। কাজ করলে নিজের জীবন ও দেশ উন্নত হবে। “ লড়ছে যুব লড়বেই ডিজিটাল বাংলাদেশ গড়বেই” এ শ্লোগান নিয়ে বৃহস্পতিবার বিকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে ১মাস মেয়াদী বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে রাজবাড়ী জেলা প্রশাসক জিনাত আরা প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
উপজেলা অডিটরিয়ামে টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অব হুইলস ফর আন্ডার ভিজিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ ( টেকাব) শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় আইসিটি ট্রেনিং ভ্যানের মাধ্যমে ১মাস মেয়াদী বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ কর্মসুচি সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা প্রশাসক জিনাত আরা। উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, রাজবাড়ী যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে। অন্যান্যের মধ্যে প্রশিক্ষনার্থী মৃদুলা আক্তার, পলাশ কুমার বক্তৃতা করেন।
এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ হান্নান মাষ্টার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হাসিনা ফাহমিদা বানু। প্রশিক্ষণে অংশগ্রহনকারী ৪০জন যুব ও যুব মহিলাদের সার্টিফিকেট প্রদান করা হয়।

(Visited 31 times, 1 visits today)